কণিক-সৃজনশীল সমাধান। একাদশ দ্বাদশ শেণী। পরীক্ষার শেষ সময়ের প্রস্তুতি

  

কনিক,hsc কনিক mcq,শর্টকাট পদ্ধতিতে কনিক,টেকনিক সহ, পরাবৃত্ত, উপবৃত্ত, অধিবৃত্ত, অধ্যায় ৬, কণিক সৃজনশীল সমাধান, সৃজনশীল, শর্টকাট টেকনিক, সম্পূর্ণ সৃজনশীল সমাধান


কণিক-সৃজনশীল সমাধান। একাদশ দ্বাদশ শেণী। পরীক্ষার শেষ সময়ের প্রস্তুতি


প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, তোমরা সবাই কেমন আছো? নিশ্চয় ভালো আছো। দেখতে দেখতে অনেক ঝামেলার পর তোমাদের পরীক্ষা চলেই আসলো। প্রস্তুতি নিশ্চয় ভালোয় নিয়েছ। এইবার তোমরা পাচ্ছো উত্তর দেওয়ার অনেকগুলো অপশন। তবে অপশন পেয়ে কোনটা উত্তর করব আর কোনটা করবনা এমন গোলপাকিয়ে যায়না যেন। প্রশ্নপত্র পেয়ে কিছুক্ষন ভালোভাবে দেখে নিবে। তারপর উত্তর করা শুরু করবে। 


আজকে তোমাদের জন্য নিয়ে এসেছি কনিক অধ্যায়ের কয়েকটা সৃজনশীল প্রশ্নের সমাধান। চলো আগে প্রশ্নগুলো দেখে নেওয়া যাক। 

ও হ্যা, এই অধ্যায়ের সমস্যাগুলো সমাধান করতে হলে তোমাকে অবশ্যই সুত্র জানতে হবে। সুত্র ছারা একটাও সমাধান করতে পারবেনা। এই জন্য মন দিয়ে সুত্রগুলো আগে পড়ে নাও।






প্রশ্নগুলো দেখো===>



প্রথমে সমস্যাগুলো সমাধান না দেখে সলুশন কর। নিজেকে যাচাই করে দেখো তুমি কতটা প্রস্তুত। 

এরপর সমাধানের সাথে তোমার উত্তর মিলিয়ে নাও। কণিক থেকে সাধারণত এই ধরণের প্রশ্নই হযে থাকে। আর তুমি ১০০% উত্তর করতে পারবে নিশ্চিত থাকো। 

পর্যায়ক্রমে সব অধ্যায়ের সৃজনশীল সমাধান নিয়ে আসতেছি আমরা। তোমরা আমাদের সাথেই থাকবে বলে আশা করি। আর বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলনা কিন্তু।

উত্তরপত্রের জন্য নিচের ডাউনলোড বাটনে ক্লিক কর।


আমাদের এই পরিশ্রম তোমাদের জন্য একদম বিনামূল্যে। তোমরা সামান্য উপকৃত হতে পারলেই আমাদের স্বার্থকতা। তোমাদের কোন প্রশ্ন বা মতামত থাকলে অবশ্যই জানাবে। আজ এ পর্যন্তই। পরের অধ্যায় নিয়ে শীঘ্রই হাজির হচ্ছি। 



TAGS: কনিক,hsc কনিক mcq,শর্টকাট পদ্ধতিতে কনিক,টেকনিক সহ, পরাবৃত্ত, উপবৃত্ত, অধিবৃত্ত, অধ্যায় ৬, কণিক সৃজনশীল সমাধান, সৃজনশীল, শর্টকাট টেকনিক, সম্পূর্ণ সৃজনশীল সমাধান

Post a Comment

Previous Post Next Post