ERD | অফিস সহায়ক পদে নতুন সার্কুলার | Economic Relations Division

 

ERD | অফিস সহায়ক পদে নতুন সার্কুলার

অফিস সহায়ক পদে নতুন সার্কুলার | Economic Relations Division 

👉 প্রতিষ্ঠানঃ Economic Relations Division

👉পদের নামঃ অফিস সহায়ক

👉পদ সংখ্যাঃ ৩১ টি

👉 আবেদন ফিঃ ১১২ টাকা

👉 আবেদন শুরুঃ 2 আগস্ট, 2023

👉 আবেদনের লিংকঃ http://erd.teletalk.com.bd/

👉 আবেদনের শেষ তারিখঃ 31 আগস্ট, 2023


ERD | অফিস সহায়ক পদে নতুন সার্কুলার | Economic Relations Division 


👉আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নবর্ণিত শর্তাবলি অত্যাবশ্যকীয়ভাবে অনুসরণীয় :
১। 31/08/2013 খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা :
(ক) সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর।
(খ) শুধুমাত্র বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।
(গ) বয়স প্রমাণের ক্ষেত্রে জন্ম নিবন্ধন সনদ/জাতীয় পরিচয়পত্র আবশ্যক, কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। এই নিয়োগ বিজ্ঞপ্তির বর্ণিত ছকের ০১নং সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা ২০১৯, ০৩ ও ০৫ নং ক্রমিকে মন্ত্রণালয় ও বিভাগসমূহের হিসাব কোষের কর্মচারী নিয়োগ বিধিমালা, ২০১৮ এবং ০২, ০৪ এবং ০৬ নং ক্রমিকের শূন্য পদসমূহ পূরণে “বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৪” এবং সংশোধনী, ২০২০ অনুসরণ করা হবে। এতদ্ব্যতীত নিয়োগের ক্ষেত্রে নিয়োগ সংক্রান্ত বিদ্যমান সরকারি যাবতীয় বিধি-বিধান/আদেশ/ নিয়মাবলি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণ
করা হবে।
৩। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। চাকুরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদন ফরম পূরণের সময় Departmental Candidate -এর ঘরে টিক (v) চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনাপত্তিপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে। এক্ষেত্রে কোনো অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।
৪। ৬ নং ক্রমিকে বর্ণিত পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষায় বিবেচিত হবেন। ছকের ১-৫ নং ক্রমিকের শূন্য পদসমূহের জন্য লিখিত ও ব্যবহারিক উভয় পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বিবেচিত হবেন। আবেদনকারীর সংখ্যা বিবেচনায় বিভাগীয় নিয়োগ/পদোন্নতি/উচ্চতর গ্রেড প্রদান বিষয়ক কমিটি মনে করলে লিখিত পরীক্ষার পূর্বেই বাছাই পরীক্ষা নিতে পারবে।
৫। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
৬। নিয়োগকারী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি বা বিজ্ঞপ্তি সংশোধন/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।
৭। আবেদন শুধুমাত্র অনলাইনে গ্রহণ করা হবে।
অনলাইনে আবেদন ফরম পূরণ সংক্রান্ত নিয়মাবলি এবং করণীয় :
ক. পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://erd.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ:
খ.

i. Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: 02/08/2013 খ্রিঃ সকাল ০৯:০০ ঘটিকা (স্থানীয় সময়
ii. Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩১/০৮/২০২৩ খ্রিঃ, বিকাল ৪:০০ ঘটিকা (স্থানীয় সময়)
উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
Online আবেদনপত্রে প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০Pixel x প্রস্থ ৮০Pixel) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০Pixel x প্রস্থ ৩০০Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে স্থানে Upload করবেন।
Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।



Economic Relations Division (ERD) is one of the four divisions of the Ministry of Finance (MoF), Government of the People's Republic of Bangladesh.

Post a Comment

Previous Post Next Post