হিসাব সহকারি কাম-কম্পিউটার অপারেটর। Dc Office Brahmanbaria (DCBB)

 


হিসাব সহকারি কাম-কম্পিউটার অপারেটর। Dc Office Brahmanbaria (DCBB)


👉 প্রতিষ্ঠানঃ Dc Office Brahmanbaria (DCBB)

👉পদের নামঃ হিসাব সহকারি কাম-কম্পিউটার অপারেটর

👉পদ সংখ্যাঃ ১০০ টি

👉 আবেদন ফিঃ ২২৩ টাকা

👉 আবেদন শুরুঃ 25 জুলাই, 2023

👉 আবেদনের লিংকঃ  http://dcbb.teletalk.com.bd/

👉 আবেদনের শেষ তারিখঃ 25 আগস্ট, 2023

হিসাব সহকারি কাম-কম্পিউটার অপারেটর। Dc Office Brahmanbaria (DCBB)


শর্তাবলী:
প্রার্থীগণকে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইন আবেদনপত্র পূরণ ও দাখিল করার নিয়মাবলী:
১. আগ্রহী প্রার্থীগণ http://dcbb.teletalk.com.bd ঠিকানায় আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ: ক) অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৫ জুলাই 2023; সকাল ১০:০০ টা।
খ) অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২৫ আগস্ট 2023 বিকাল ৫:০০ টা।
গ) সরাসরি/ডাকযোগে কোন আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। সরাসরি বা ডাকযোগে প্রেরিত সকল আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ On line এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
২. পরীক্ষার ফি ২০০ টাকা এবং Teletalk এর ফি ২৩ টাকাসহ মোট ২২৩ (দুইশত তেইশ) টাকা জমা দিতে হবে।
৩. ২৫ জুলাই 2023 তারিখে প্রার্থীর বয়স সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৩০ বৎসর এর মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়। চাকুরীরত প্রার্থীদের বয়স শিথিলযোগ্য নয়।

৪. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও ব্রাহ্মণবাড়িয়া জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা বিয়ে করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন। কিংবা ফৌজদারী আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযোগে দন্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকুরী হতে বরখাস্ত হয়ে থাকেন, তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।
৫. চাকুরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিসহ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না ।
৬. আবেদনকারীকে সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে।
৭. লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকালে সকল সনদপত্র/অনাপত্তিপত্র/কাগজপত্রাদির মূলকপি প্রদর্শনপূর্বক প্রতিটির ১(এক)টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। জাতীয় পরিচয় পত্র/জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র, অভিজ্ঞতার সনদ, কম্পিউটার পারদর্শীতার সনদ এর প্রমাণস্বরূপ সকল সনদপত্র ও কোটা সম্পর্কিত প্রমাণক / সনদপত্রের মূল কপি অবশ্যই প্রদর্শন করতে হবে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকালে দাখিল/উপস্থাপনযোগ্য সকল
কাগজপত্রাটিদির তালিকা নিম্নরূপ :
ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (নামসহ পদবীর সীল স্বাক্ষরসহ) সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ পত্রের কপি।


খ) সংশ্লিষ্ট পৌরসভার মেয়র অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রদত্ত নাগরিকত্ব সনদ ।
গ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (নামসহ পদবীর সীল স্বাক্ষরসহ) কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ ।
ঘ) জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ।
৫) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (নামসহ পদবীর সীল স্বাক্ষরসহ) সদ্য তোলা ০৩(তিন) কপি পাসপোর্ট সাইজের ছবি (স্বহস্তে নিজ নাম ছবির অপর পৃষ্ঠায় স্পষ্টাক্ষরে লিখতে হবে)।
চ) প্রার্থী কোন কোটার (শারীরিক প্রতিবন্ধী/এতিম/ক্ষুদ্র-নৃগোষ্ঠী/আনসার ও ভিডিপি) বিপরীতে আবেদন করলে তাকে উপযুক্ত কর্তৃপক্ষ প্রদত্ত সনদপত্রের সত্যায়িত (নামসহ পদবীর সীল স্বাক্ষরসহ) অনুলিপি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে ।
৮. বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/নাতি-নাতনীর ক্ষেত্রে প্রার্থীকে আবেদনপত্রের সাথে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সর্বশেষ প্রজ্ঞাপন মোতাবেক তার পিতা/মাতা/পিতামহ/মাতামহের মুক্তিযোদ্ধা সার্টিফিকেট (উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত) এর ফটোকপি যা গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (নামসহ পদবীর সীল স্বাক্ষরসহ) করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। এছাড়া বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্কের বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে।
৯. বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।
১০. কোটা সম্পর্কিত সরকারি সর্বশেষ নীতিমালা অনুসরণ করা হবে ।
১১. নিয়োগের জন্য মনোনীত প্রার্থীর ব্যাপারে কর্তৃপক্ষ কর্তৃক গঠিত মেডিকেল বোর্ড এর স্বাস্থ্যগত প্রত্যয়ন, ডোপটেস্ট এবং
পুলিশ/নিরাপত্তা এজেন্সি কর্তৃক ভেরিফিকেশনে কোন বিরূপ মন্তব্য/আপত্তি উত্থাপিত হলে অবিলম্বে উক্ত মনোনয়ন বাতিল বলে গণ্য
হবে।

১২. নিয়োগ পরীক্ষা লিখিত, ব্যবহারিক (কম্পিউটার) এবং মৌখিক হবে। প্রার্থীকে নির্বাচনী (লিখিত, মৌখিক ও ব্যবহারিক) পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না ।
১৩. প্রাথমিকভাবে অস্থায়ী ভিত্তিতে শিক্ষানবিশ হিসেবে নিয়োগ দেয়া হবে। শিক্ষানবিশকাল সন্তোষজনক হলে চাকুরি বিধি অনুযায়ী চাকুরি
স্থায়ী করা হবে ।
১৪. চাকুরীর বিষয়ে কোন প্রকার প্রত্যক্ষ বা পরোক্ষ তদবীর/সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে।
১৫. কোন তথ্য গোপন করে অথবা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়োগপ্রাপ্ত হলে কিংবা কোন তথ্য মিথ্যা প্রমাণিত হলে নিয়োগাদেশ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Background of the district Brahmanbaria district was established in 1984. Earlier this district was included in Comilla (old name Tipara).

Post a Comment

Previous Post Next Post