১৩৭৭ পদে খাদ্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি। khaddo odhidoptor job circular

 


১৩৭৭ পদে খাদ্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি। khaddo odhidoptor job circular


👉 প্রতিষ্ঠানঃ খাদ্য অধিদপ্তর

👉পদের নামঃ বিভিন্ন পদ।

👉পদ সংখ্যাঃ ১৩৭৭ টি।

👉 আবেদন ফিঃ নিচে দেখুন।

👉 আবেদন শুরুঃ ১২ সেপ্টেম্বর ২০২৩

👉 আবেদনের লিংকঃ http://dgfood.teletalk.com.bd

👉 আবেদনের শেষ তারিখঃ ১১ অক্টোবর ২০২৩


খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তির অফিসিয়াল নোটিশ দেখুন


৩১/০৮/2023খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
সরকারি/আধা-সরকারি সংস্থা ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। এক্ষেত্রে প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি পত্রের মূলকপি জমা দিতে হবে।
নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তিতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে কোনো সংশোধন/পরিবর্তন সাধিত হলে তা অনুসরণ করা হবে। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার টি.এ./ডি.এ. প্রদান করা হবেনা।

প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্র/দলিলাদি জমা দিতে হবে:

মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল শিক্ষাগত যোগ্যতার সনদ/প্রত্যয়ন/অনাপত্তিপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত Application Form-সহ আবেদনে দাখিলকৃত সকল সনদ এবং প্রবেশপত্রসহ সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া, জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে।
(১) আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা (বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনি) হলে উক্ত দাবীর স্বপক্ষে আবেদনকারীকে (সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার গেজেট/ভারতীয় তালিকা/লাল মুক্তিবার্তা নম্বর/সাময়িক সনদের নম্বর ও তারিখ / বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ (বামুস) সনদের নম্বর ও তারিখ উল্লেখপূর্বক) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র উপস্থাপন করতে হবে।
(২) কোনো বীর মুক্তিযোদ্ধার নাম 'লাল মুক্তিবার্তা' অথবা 'ভারতীয় তালিকায়' না থাকলে প্রার্থীকে বীর মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম ও ঠিকানা সংবলিত (i) গেজেট ও সাময়িক সনদ অথবা (ii) গেজেট ও মাননীয় প্রধানমন্ত্রী প্রতিস্বাক্ষরিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ (বামুস) কর্তৃক প্রদত্ত সনদ অথবা (iii) গেজেট, সাময়িক সনদ ও বামুস সনদ দাখিল করতে হবে।
(৩) বীর মুক্তিযোদ্ধার বয়স ৩০.১১.১৯৭১ তারিখ বা তার পূর্বে ন্যূনতম ১২ বছর ৬ মাস ছিল মর্মে বীর মুক্তিযোদ্ধার বয়স এর প্রমাণক/ডকুমেন্টস হিসেবে মুক্তিযোদ্ধা সনদধারীর জন্মতারিখ সংবলিত এস.এস.সি বা সমমানের সনদ, এস.এস.সি বা সমমানের পরীক্ষায় পাস না হলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের সার্টিফিকেট/জন্মতারিখ সংবলিত প্রমাণক দলিল দাখিল করতে হবে।
(৪) মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী কোনো প্রার্থী বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে 'লাল মুক্তিবার্তা' অথবা 'ভারতীয় তালিকা'র বীর মুক্তিযোদ্ধার নামের সাথে আবেদনপত্রের পিতার নাম ও ঠিকানা যাচাইয়ের ক্ষেত্রে আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে সে মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র কর্তৃক ইস্যুকৃত প্রার্থীর পিতা/মাতার নাম এবং বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার নাম উল্লেখসহ বীর মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।
প্রার্থী ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ভুক্ত হলে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের নিকট হতে প্রাপ্ত সনদ দাখিল করতে হবে।

প্রতিবন্ধী/এতিম প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তর কর্তৃক জারিকৃত প্রতিবন্ধী সনদ/পরিচয়পত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।
নিয়োগের পূর্বে নিয়োগকারী কর্তৃপক্ষ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ০৫.০৩.২০১৮খ্রি. তারিখের ২০৯ নম্বর স্মারকের নির্দেশনা অনুসরণ করে মুক্তিযোদ্ধা কোটা সুবিধার প্রাপ্যতা বিবেচিত হবে। প্রার্থী কর্তৃক দাখিলকৃত সনদ ও তথ্য যাচাই-বাছাইয়ন্তে নিশ্চিত হয়ে নিয়োগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
বীর মুক্তিযোদ্ধা এবং উপযুক্ত বীর মুক্তিযোদ্ধা প্রার্থী না পাওয়া গেলে বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং তাঁদের পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র- কন্যাদের পুত্র-কন্যাগণ মুক্তিযোদ্ধা কোটায় বিবেচিত হবেন।











১৩৭৭ পদে খাদ্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি। khaddo odhidoptor job circular

Post a Comment

Previous Post Next Post