৭৩২ পদে মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 


৭৩২ পদে মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩


👉 প্রতিষ্ঠানঃ মৎস্য অধিদপ্তর

👉পদের নামঃ বিভিন্ন পদ।

👉পদ সংখ্যাঃ ৭৩২ টি।

👉 আবেদন ফিঃ বিভিন্ন।

👉 আবেদন শুরুঃ ০৭/০৯/২০২৩

👉 আবেদনের লিংকঃ https://dof.teletalk.com.bd

👉 আবেদনের শেষ তারিখঃ ১০ অক্টোবর ২০২৩


মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তির অফিশিয়াল নোটিশ


আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নবর্ণিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবে:
(ক) ৩০/০৮/২০২৩ খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর, বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে ১৮ থেকে ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
(খ) নিয়োগ ও কোটা নির্ধারণের ক্ষেত্রে সরকার কর্তৃক জারীকৃত সর্বশেষ বিধিবিধান প্রতিপালিত হবে।
(গ)আবেদনকারীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লিখিত আছে অনলাইন আবেদন ফরমে এবং পরবর্তীতে হুবুহু সেইভাবে লিখতে হবে।
(ঘ) কেবলমাত্র সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অনলাইনে আবেদন পত্র দাখিলের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে।
(ঙ) সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত আবেদনকারীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।
(চ)মুদ্রিত/হস্তলিখিত কোন প্রকার আবেদন বা কাগজপত্র ডাকযোগে বা অন্য কোন উপায়ে প্রেরণ করা হলে তা বাতিল বলে গণ্য হবে। অসম্পূর্ণ/ভুল তথ্য সম্বলিত আবেদনপত্র কোনো কারণ দর্শানো ব্যাতিরেকে বাতিল করা হবে।

(ছ) সাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক, সেকেন্ড ড্রাইভার, ড্রাইভার (মেরিন), ট্রাক চালক, কার চালক ও গাড়িচালক পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ
(জ) প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।
(ঝ) পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য মৎস্য অধিদপ্তর, বাংলাদেশ এর ওয়েব সাইটে (www.fisheries.gov.bd) পাওয়া যাবে। (ঞ) লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য প্রার্থীদের কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
(ট) পরীক্ষার সময় মোবাইল ফোন বা অন্য কোন ইলেক্ট্রনিক ডিভাইস বহন বা ব্যবহার করা যাবে না। উক্ত নিয়মের ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে।
প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, অসত্য বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা আবেদনের যে কোন পর্যায়ে বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্রের মূল কপি প্রদর্শনপূর্বক প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে :
(ক) প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (খ) প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/ওয়ার্ডের বাসিন্দা সেই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র (গ) জাতীয় পরিচয় পত্র/জন্মসনদ 


8.
হিসাবে চাকুরী প্রার্থীকে মুক্তিযোদ্ধা পিতা/মাতার মুক্তিযোদ্ধা সনদপত্র (যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত) (ঙ) বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যা হিসাবে চাকরি প্রার্থীকে সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার সনদপত্র। আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যা এর স্বপক্ষীয় প্রমাণক হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর/সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র (চ) এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার সকল প্রার্থীদের উপযুক্ত কর্তৃপক্ষ প্রদত্ত সনদপত্র (ছ) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ক্ষেত্রে জেলা প্রশাসক/জেলা আনসার এডজুটেন্ট প্রদত্ত সনদপত্র (জ) ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটার ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত সনদ (ঝ) Online -এ পূরণকৃত আবেদনপত্রের কপি (Applicant's Copy) (ঞ) ক্রমিক ০৫ পদের প্রার্থীর ক্ষেত্রে নৌপরিবহন অধিদপ্তর কর্তৃক প্রদত্ত ড্রাইভিং লাইসেন্স, ক্রমিক নং ০৮, ০৯ ও ১৭ এ উল্লিখিত পদের প্রার্থীর ক্ষেত্রে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কর্তৃক প্রদত্ত ড্রাইভিং লাইসেন্স এবং ক্রমিক নং ০৪, ০৮, ০৯, ১০, ১২, ১৩, ১৫, ১৭, ১৮ ও ১৯ এ উল্লিখিত পদের প্রার্থীর ক্ষেত্রে অভিজ্ঞতার প্রমাণক (ট) সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, অফিস সহকারী-কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং পাম্প অপারেটর পদের জন্য টেকনিক্যাল যোগ্যতার সনদ পত্র (ঠ) Departmental Candidate এর ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের লিখিত অনাপত্তি ছাড়পত্র।
অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী :
(ক) পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি (http://dof.teletalk.com.bd) ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ:

Online-এ আবেদন পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ০৭/০৯/২০২৩ খ্রি. সকাল-১০:০০ টা এবং জমাদানের শেষ তারিখ ও সময়: ১০/১০/২০২৩ খ্রি. বিকাল ০৪:০০ টা।
উক্ত সময় সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় হতে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
(খ) Online-এ আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০ pixel) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির ফাইল সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট এবং স্বাক্ষরের ফাইল সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে। (গ) Online-এ আবেদনপত্র পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বে পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।
(ঘ) প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক ডকুমেন্ট হিসেবে আবশ্যিকভাবে সংরক্ষণ করবেন।

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিটি সংক্ষেপে দেখুন












৭৩২ পদে মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩



Post a Comment

Previous Post Next Post